মুগ্ধ তোমার ভালোবাসায়
- মুহাম্মদ সাখাওয়াৎ আলম চৌধুরী ১২-০৫-২০২৪

ফুটেছে ফুল কাননে,
শুনে তোমার আগমনে।
সেজেছে তারা নিজেরই মতো,
ছাড়িয়ে যেতে তোমাকে।

ফুল তো জানে না কোথায় সৌন্দর্য,
হৃদয় মাঝে নাকি রূপের ও বাহারে।
দেখেছি আমি তোমার ঐ রূপ,
আমার ও হৃদয় দিয়ে।

বাহিরের রূপ কত অপরূপ,
প্রসংশিত সর্বজনে।
রূপে নারীরও স্বরুপ খোঁজে যে জন,
গাড়ল ও বনে সে সংসারে।

রূপে আছে কি এত বিশেষত্ব,
তারই জন্য পুরুষ এতো মত্ত।
রূপে মত্ত যে জন,
দেখেনা নারীর অন্তরটা কেমন।

দেখিলে সে নারীর প্রকৃত অন্তর,
খুঁজিতো না সে রূপ নিরন্তর।
বাহির নয় তোমার অন্তর রূপে আমি মুগ্ধ
তাইতো তোমাতেইই আমি আবদ্ধ।

বেসেছি তোমায় ভালো,
দেখিনি তুমি ধলো কিনা কালো।
রেখেছি এই মন তোমার মনে,
করিও যতন তুমি আপন মন।

চেয়েছি আমি যা, পেয়েছি আমি তা,
হবেই ইনশাআল্লাহ স্বপ্ন পূরন।
সময়ের প্রয়োজনে প্রবাসী এখন,
জানি না তুমি আছো কেমন?

জানি তুমি আছো অপেক্ষায় মোর,
ফুটিবে কখন অন্ধকারের ভোর।
তোমারই চিন্তায় বসেনা মন কাজটায়,
আকুলি বিকুলি করে মন সারাক্ষণ।

তোমারই বাণী রেখেছি গাঁথি মনে,
হবে সাথী বিরহেরই সনে।
দিয়েছো সাহস পেয়েছি বল,
হবেনা মোরা ইনশাআল্লাহ নিষ্ফল।

এসেছে বিপদ, ঘটেছে আপদ,
ভয়ে ভীত নও নিয়েছো শপথ।
ভালবাসা হতে হবে এমনই,
ভাঙবে না তা কখনোই।

আসুক ঝড় আসুক তুফান,
বিশ্বাসে মোরা হবো বলীয়ান।
তোমারই ভালবাসা চাই আজীবন,
তোমাকেই ভালবাসতে চাই আমরণ।

আল্লাহ্ রাখে যদি এই জীবন,
তোমারই সাথে যেন হয় আমার মরণ।
ভালবেসেছি, ভালোবেসেছিলাম,
ভালোবাসবো তোমাকেই আজীবন।

12-12-2011

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।